Saturday, May 30, 2020

State-Run Universities In Bengal Recommend Suspension Of Classes Till June 30

State-Run Universities In Bengal Recommend Suspension Of Classes Till June 30

News on West Bengal
News on West Bengal

বাংলায় রাজ্য-পরিচালিত বিশ্ববিদ্যালয়গুলি ৩০ শে জুন অবধি ক্লাস স্থগিতের সুপারিশ করে

পশ্চিমবঙ্গের রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যরা COVID-19 প্রাদুর্ভাব এবং ঘূর্ণিঝড় আম্ফানের পরিস্থিতি বিবেচনা করে ৩০ শে জুন পর্যন্ত ক্লাস স্থগিতাদেশ চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।
News on West Bengal
News on West Bengal

কলকাতা: পশ্চিমবঙ্গের রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যরা COVID-19 প্রাদুর্ভাব ও ঘূর্ণিঝড় আম্ফানের পরিস্থিতি বিবেচনা করে ৩০ জুন পর্যন্ত ক্লাস স্থগিতাদেশ চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

শুক্রবার অনুষ্ঠিত বৈঠককালে উপাচার্যরা এ বিষয়ে একটি সিদ্ধান্ত নেন।

"ক্যাম্পাসগুলিতে একাডেমিক কার্যক্রম ৩০ জুন অবধি স্থগিত থাকবে। পশ্চিমবঙ্গ সরকারের কাছে এটি উপাচার্য পরিষদ (বেঙ্গল উপাচার্য পরিষদ) এর সুপারিশ," বডিটির সাধারণ সম্পাদক এবং উত্তরের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য বেঙ্গল বিশ্ববিদ্যালয়, পিটিআইকে জানিয়েছে।

16 ই মার্চ থেকে ক্লাস এবং ক্যাম্পাসের কার্যক্রম স্থগিতকরণের প্রেক্ষাপটে একাডেমিক ক্যালেন্ডার রক্ষণাবেক্ষণ, চূড়ান্ত সেমিস্টার পরীক্ষা করার উপায়, পছন্দ-ভিত্তিক-ক্রেডিট-সিস্টেম (সিবিসিএস) মডিউল এবং অনলাইন ক্লাসগুলি রাখার কার্যকারিতা কীভাবে অনুসরণ করা যায় তার মতো বিষয়গুলি ছিল বৈঠকেও আলোচনা হয়েছে, অন্য একজন উপাচার্য 

শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি বলেছিলেন, রাজ্য সরকার বিশ্ববিদ্যালয়গুলিকে ক্যাম্পাসগুলি পুনরায় খোলার সম্ভাব্য তারিখের বিষয়ে সিদ্ধান্ত দিতে এবং ভিসি কাউন্সিলের এই বিষয়ে উচ্চশিক্ষা বিভাগের সুপারিশের জন্য অপেক্ষা করতে দেবে।
News on West Bengal
News on West Bengal

"বিশ্ববিদ্যালয়গুলি চূড়ান্ত বর্ষের সেমিস্টার পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখও নির্ধারণ করবে এবং সে অনুযায়ী উচ্চশিক্ষা বিভাগকে অবহিত করবে," চ্যাটার্জি বলেছিলেন।

রাজ্য সরকার 27 শে মে ঘোষণা করেছিল যে ঘূর্ণিঝড়ের ফলে স্কুল ভবনগুলিতে ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে এবং কিছু শিক্ষাপ্রতিষ্ঠানকে পৃথকীকরণ কেন্দ্র হিসাবে ব্যবহার করা হচ্ছে বলে ৩০ জুন অবধি সরকারী স্কুলগুলি বন্ধ থাকবে।

মন্ত্রী ক্যাম্পাস কার্যক্রম পুনরায় শুরু করার সম্ভাব্য তারিখ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার জন্য কলেজ এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে রেখে দিয়েছিলেন।

ভিসি কাউন্সিল পশ্চিমবঙ্গের ২০ টি রাজ্য বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি নিয়ে গঠিত।

No comments:

Post a Comment

Please do not link any spam content

Mirabai Chanu Gets Rs 1 Crore: She Gets An Award, Promises Bigger Surprises

Mirabai Chanu Gets Rs 1 Crore: She Gets An Award, Promises Bigger Surprises Mirabai Chanu  came from Nampak Kakching village in Imphal, the ...