Sunday, June 7, 2020

West Bengal: With no income amid lockdown, couple sells 2-month-old daughter for Rs 3,000

News on West Bengal

News on West Bengal

West Bengal: With no income amid lockdown, couple sells 2-month-old daughter for Rs 3,000

News on West Bengal

News on West Bengal

পশ্চিমবঙ্গ: লকডাউনের মাঝে কোনও আয় না হওয়ায় দম্পতি ২ মাসের কন্যাকে তিন হাজার টাকায় বিক্রি করে


পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলায় আড়াই মাস বয়সী এক কিশোরীকে তার বাবা-মা তাকে তার স্বজনদের কাছে বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ 


মূল হাইলাইটস


পুলিশ কর্মকর্তা ও এনজিও চাইল্ডলাইনের কর্মীদের একটি দল বৃহস্পতিবার শিশুটিকে উদ্ধার করে


শিশুটির মা একটি বাড়ির সহায়ক হিসাবে কাজ করতেন, যখন তার বাবা প্রতিদিনের মজুরি ছিল


প্রতিবেশীরা জানিয়েছিলেন যে এই দম্পতি বাচ্চাকে খাওয়ানোর জন্য লড়াই করছেন


কলকাতা: হৃদয় বিদারক ঘটনায় পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলায় আড়াই মাস বয়সী এক কিশোরীকে তার বাবা-মা তাকে দূরের আত্মীয়দের কাছে বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ।

শিশুটির মা তার বাবা প্রতিদিনের মজাদার থাকার সময় গৃহ সহায়তা হিসাবে কাজ করতেন। মারাত্মক ভাইরাল সংক্রমণের বিস্তার হ্রাস করতে দেশব্যাপী লকডাউন চাপিয়ে দেওয়ার পর থেকে তারা দু'জনই গত তিন মাস ধরে বেকার ছিলেন।


পিতা-মাতা পলাতক

বৃহস্পতিবার হাওড়ায় অবস্থিত তার স্বজনদের বাড়ি থেকে এনজিও চাইল্ডলাইনের কয়েকজন সদস্যসহ পুলিশ আধিকারিকদের একটি দল শিশুটিকে উদ্ধার করার পর বৃহস্পতিবার এই ঘটনাটি প্রকাশ পায়।

তাকে সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাপান ধারা ও তাপসী নামে চিহ্নিত শিশুটির বাবা-মা পলাতক রয়েছে।


দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের সাথে কথা বলার সময়, ঘাটালের উপ-বিভাগীয় পুলিশ অফিসার অগ্নিশ্বর্বর চৌধুরী জানিয়েছিলেন যে হাওড়ায় তার সুদূর স্বজনদের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে।

তদন্ত শেষে জানা গেল যে এই দম্পতি তাদের মেয়েকে তিন হাজার টাকায় বিক্রি করেছে। পুলিশ প্রত্যক্ষদর্শীদের বক্তব্যও রেকর্ড করেছে।

News on West Bengal

News on West Bengal

দম্পতি বাচ্চাকে খাওয়ানোর জন্য লড়াই করছিলেনদম্পতির প্রতিবেশীদের মতে তাপসী গৃহ সহায়তা হিসাবে কাজ করত। যেহেতু বেশিরভাগ পরিবার COVID-19 সংক্রমণ ছড়িয়ে পড়ার ভয়ে তাদের পরিষেবা বন্ধ করে দিয়েছে, তাই তিনি গত তিন মাস ধরে বেকার হয়ে পড়েছিলেন।

তার স্বামী বাপন প্রতিদিনের মজুরি হিসাবে কাজ করতেন এবং তিনিও বেকার ছিলেন। তারা শিশুকে খাওয়ানোর জন্য লড়াই চালিয়ে যাচ্ছিল, প্রতিবেশীরা যুক্ত করেছে।


তদন্তকারী কর্মকর্তারা এই দম্পতির প্রতিবেশীদের কাছ থেকে একটি টিপ-অফ পাওয়ার পরে তদন্ত শুরু করেছিলেন, যারা বলেছিলেন যে তারা বাচ্চাটিকে কখনও দেখেনি বা তার আর্তচিৎকারও শোনেনি।

আধিকারিকরা বাপানের সাথে সম্পর্কিত এক নিঃসন্তান দম্পতির বিষয়ে জানতে পেরেছিলেন। এটি অনুসরণ করে তারা একটি তল্লাশী চালিয়ে দম্পতির বাড়িতে বাচ্চাকে খুঁজে পেল।

জেলা শিশু সুরক্ষা কর্মকর্তা সন্দীপ কুমার বোস বলেছিলেন যে শিশুটি প্রায় তিন থেকে চার দিন হাসপাতালে থাকবে এবং তারপরে শিশুদের জন্য একটি রাষ্ট্র পরিচালিত বাড়িতে প্রেরণ করা হবে।


No comments:

Post a Comment

Please do not link any spam content

Mirabai Chanu Gets Rs 1 Crore: She Gets An Award, Promises Bigger Surprises

Mirabai Chanu Gets Rs 1 Crore: She Gets An Award, Promises Bigger Surprises Mirabai Chanu  came from Nampak Kakching village in Imphal, the ...