Saturday, July 11, 2020

পশ্চিমবঙ্গ লকডাউন নিউজ

    পশ্চিমবঙ্গ লকডাউন নিউজ

    পশ্চিমবঙ্গ লকডাউন নিউজ



পশ্চিমবঙ্গ লকডাউন নিউজ: বিধি নিষেধের সাথে সাথে কলকাতার কনটেইনমেন্ট জোনগুলির সংখ্যা বৃদ্ধি পেয়েছে, রাজ্যটি পর্যটন উন্মুক্ত করেছে
পশ্চিমবঙ্গ লকডাউন: দমদম, বারাসত, হাশনাবাদ, অশোকেনগর, মধ্যমগ্রাম, শসান, লেক টাউন, বাগুইহাটি, বেলঘোরিয়া, টিটাগড়, বরানগরের মতো জায়গাগুলি উত্তর ২৪ পরগনার ব্রড-বেসড কনটেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে।
পশ্চিমবঙ্গ লকডাউন নিউজ: পশ্চিমবঙ্গের কন্টেন্টমেন্ট জোনগুলিতে একটি নতুন লকডাউন চাপানো সত্ত্বেও - যে রাজ্যটি সক্রিয় কভিড -১৯ ক্ষেত্রে সংখ্যায় হঠাৎ করেই বৃদ্ধি পেয়েছিল - নিয়মকে ফাঁকি দেওয়া হচ্ছে। কনটেমেন্ট জোনগুলি সনাক্ত করতে নতুন করে ব্যারিকেড লাগানো হয়েছে, তবে আশেপাশের লোকেরা ভিতরে অবস্থান করছেন না। দ্বিতীয় দিনে কন্টেন্ট জোনগুলির নিকটে বেশ কয়েকটি দোকান খোলা হয়েছিল।
ইতোমধ্যে, কলকাতায় কনটেন্ট জোনগুলির সংখ্যা 25 থেকে 28 হয়ে দাঁড়িয়েছে অন্য জেলায়ও এই সংখ্যাটি বেড়েছে। কোচবিহার জেলাতে এর আগে ব্রড-বেইজড কনটেমেট জোন ছিল না, তিনটি অঞ্চল রয়েছে, বাঁকুড়াতেও এই জাতীয় অঞ্চলের সংখ্যা শূন্য থেকে ১0 এ উন্নীত হয়েছে।
দমদম, বারাসত, হাশনাবাদ, অশোকেনগর, মধ্যমগ্রাম, শসান, লেক টাউন, বাগুইহাটি, বেলঘোরিয়া, টিটাগড়, বরানগরের মতো জায়গাগুলি উত্তর ২৪ পরগনার ব্রড-বেসড কনটেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে।
পশ্চিমবঙ্গ পর্যটন দফতর রাজ্যের বিভিন্ন জায়গায় কমপক্ষে ১০ টি সুবিধা পুনরায় চালু করেছে। বিষ্ণুপুর, মাইথন, ডায়মন্ড হারবার, টিলাবাড়ি, শান্তিনিকেতনের রাঙ্গাবিতান, বাকখালি, ঝাড়গ্রাম এবং মালঞ্চার মতো পর্যটন স্থানগুলিতে লজগুলি আবার খোলা হয়েছে।
শুক্রবার, পশ্চিমবঙ্গে সবচেয়ে বেশি একদিনের স্পাইক রেকর্ড হয়েছে ১,১৯৮ টি সিওআইডি -১৯ টি, যা ভাইরাসের সংখ্যা ২7,১০৯ এ পৌঁছেছে এবং আরও 26 জন এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন 88০ জনকে, স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।
নতুন হতাহতের মধ্যে কলকাতা নিবন্ধিত হয়েছে ১৩, তারপরে উত্তর চব্বিশ পরগনায় ছয়, হাওড়ায় চারটি এবং হুগলি, মালদা ও পূর্বা মেদিনীপুর জেলায় একটি করে।
পশ্চিমবঙ্গে এখন ৮,৮৮১ টি সক্রিয় কেস রয়েছে এবং শুক্রবার ৫২২ জন সহ 17,৩৪৮ জন রোগী এই রোগ থেকে নিরাময় করেছেন।
বুধবার থেকে ৩7৪ টি মামলায় সর্বোচ্চ সিঙ্গেল-ডে স্পাইক নিবন্ধিত মহানগরীর বুধবার থেকে ৩০০ টিরও বেশি সংক্রমণ রেকর্ড করা হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে নতুন করে লকডাউন শুরু হয়েছিল।

No comments:

Post a Comment

Please do not link any spam content

Mirabai Chanu Gets Rs 1 Crore: She Gets An Award, Promises Bigger Surprises

Mirabai Chanu Gets Rs 1 Crore: She Gets An Award, Promises Bigger Surprises Mirabai Chanu  came from Nampak Kakching village in Imphal, the ...