Friday, May 29, 2020

Lockdown 5.0: All public, private employees to join work from June 8, says West Bengal CM Mamata Banerjee

Lockdown 5.0: All public, private employees to join work from June 8, says West Bengal CM Mamata Banerjee

Lockdown 5.0: All public, private employees to join work from June 8, says West Bengal CM Mamata Banerjee

News on West Bengal


লকডাউন ৫.০: সমস্ত সরকারী, বেসরকারী কর্মচারীরা ৮ ই জুন থেকে কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন 


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে, বেসরকারী ও সরকারী খাতের সকল কর্মচারী আগামী ৮ জুন পুনরায় কাজে যোগ দেবেন।


সরকারী, বেসরকারী অফিসগুলিকে বাংলায় ১০০% জনবল দিয়ে পুনরায় খোলার অনুমতি দেওয়া হয়েছে
রাজ্যের ধর্মীয় স্থানগুলিও কিছু নিষেধাজ্ঞার সাথে আবার খোলা হবে


তবে স্কুলগুলি জুনের মধ্যে অবধি বন্ধ থাকবে
শুক্রবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যটিতে পঞ্চম ধাপের তালাবন্ধের জন্য নতুন নির্দেশিকা ঘোষণা করার সাথে সাথে 'করোনার এক্সপ্রেস' চালানোর জন্য কেন্দ্র এবং রেলপথে তীব্র সমালোচনা করেছিলেন।

Lockdown 5.0: All public, private employees to join work from June 8, says West Bengal CM Mamata Banerjee

News on West Bengal


লকডাউন ৪.০ শেষ হওয়ার দু'দিন আগে গণমাধ্যমকে উদ্দেশ্য করে সিএম মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে, সমস্ত সরকারি এবং বেসরকারী কর্মস্থলগুলি আগামী 8 ই জুনের মধ্যে রাজ্যে ব্যবসায় ফিরে আসবে।


সিএম মমতা বন্দ্যোপাধ্যায় আরও ঘোষণা দিয়েছিলেন যে ১ জুন থেকে রাজ্যে সমস্ত ধর্মীয় স্থানগুলি আবারও চালু হবে, তবে এই জায়গাগুলিতে ১০ জনেরও বেশি লোককে জড়ো হতে দেওয়া হবে না। "ধর্মীয় স্থানগুলিতে স্যানিটাইজেশন দেওয়ার বিধান অবশ্যই মেনে চলতে হবে। আমি আশা করি সকল ধর্মীয় নেতারা এই বিধি মেনে চলবেন।"


মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে তাদের কমপ্লেক্সগুলি দেশে ফিরে আসা অভিবাসীদের জন্য পৃথকীকরণ কেন্দ্র হিসাবে ব্যবহার করা হওয়ায় স্কুলটি জুনের মধ্যেই পুরো বন্ধ থাকবে।


মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে অভিবাসীরা স্বদেশে ফিরে আসছেন বলে তিনি খুশি, তিনি যাত্রা চলাকালীন সামাজিক দূরত্বের অভাবের জন্য কেন্দ্র এবং রেলপথের তীব্র নিন্দা জানিয়েছেন।


"আমি খুশি যে আমার অভিবাসী কর্মীরা ফিরে আসছেন। তবে আমি জিজ্ঞাসা করতে চাই, কেন সামাজিক দূরত্ব ছাড়াই তাদের ট্রেনে করে রাখা হচ্ছে?" সে বলেছিল.
মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যেহেতু তিনি অতীতে রেলমন্ত্রী ছিলেন তিনি জানেন যে রেলপথে যাত্রীদের মধ্যে সঠিক সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ট্রেনগুলিতে অতিরিক্ত ট্রেন চালানো বা অতিরিক্ত কোচ যুক্ত করার দক্ষতা রয়েছে।


"এই শ্রমিকদের বেশিরভাগ হটস্পট রাজ্য যেমন মহারাষ্ট্র, গুজরাট, তামিলনাড়ু এবং দিল্লি থেকে আসছেন তাই রেলওয়ে অতিরিক্ত ট্রেন কেন চালাতে পারে না যাতে কিছু সামাজিক দূরত্ব বজায় থাকে। কোন খাবার নেই জল ... এই অভিবাসীদের প্যাক করা হচ্ছে ট্রেনের অভ্যন্তরে, কখনও কখনও ক্ষমতা দ্বিগুণ হয়, "তিনি বলেছিলেন।


"তারা কি শ্রমিল স্পেশালসকে করোনার এক্সপ্রেসে রূপান্তর করতে চায়?" মমতা বন্দ্যোপাধ্যায় 


মুখ্যমন্ত্রী জনগণকে স্ব-রোগ নির্ণয়ের আগে তাদের লক্ষণগুলি গোপন না করার এবং চিকিত্সার সহায়তা নেওয়ার আহ্বান জানান। তিনি চিকিত্সকদের সাথে রোগীদের দেখা শুরু করার জন্য অনুরোধ করেছিলেন, তবে পুরো সুরক্ষা দিয়ে।


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে রাজ্য করোনভাইরাস এবং ঘূর্ণিঝড় আম্ফানের ডাবল ঘাটতিতে ভুগছে।


মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন যে ঘূর্ণিঝড় আম্ফানের পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় অবিলম্বে 6250 কোটি টাকা মুক্তি দেওয়া হবে। ঘূর্ণিঝড়ের কারণে ক্ষতিগ্রস্থদের মেরামত করতে ৫ লক্ষ পরিবারকে ২০ হাজার টাকা দেওয়া হবে।


তিনি গণমাধ্যমকে জানিয়েছেন যে সমস্ত রাজ্য মহাসড়ক এবং জেলা সড়কগুলি ঘূর্ণিঝড়ের জেরে ফেলে দেওয়া ধ্বংসাবশেষ সাফ হয়ে গেছে।


No comments:

Post a Comment

Please do not link any spam content

Mirabai Chanu Gets Rs 1 Crore: She Gets An Award, Promises Bigger Surprises

Mirabai Chanu Gets Rs 1 Crore: She Gets An Award, Promises Bigger Surprises Mirabai Chanu  came from Nampak Kakching village in Imphal, the ...